advertisement

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবসে দৈনিক ইনফো বাংলা সিলেট’র শ্রদ্ধাজ্ঞলি

স্বাধীন নিউজ ডেস্ক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মহান বিজয় দিবস ও দৈনিক ইনফো বাংলা’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিলেটে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞলি নিবেদন।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ১৯৭১ এর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন আজ।

মুক্তি পাগল বাংলার দামাল ছেলেরা স্বাধীনতার রক্ত সূর্যকে ছিনিয়ে আনবে বলে একদিন অস্ত্র কাঁধে তুলে নেয়। ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, কৃষক, শ্রমিক, কামার, কুমার সবাই শরিক হয়ে থাকে এ লড়াইয়ে। যতই দিন অতিবাহিত হতে থাকে আরো শাণিত হয় প্রতিটি মুক্তিযোদ্ধার অস্ত্র। লক্ষ্য স্থির রেখে শত্রু হননে দৃঢ়তায় এগিয়ে যায় বীর বাঙালি। ইতোমধ্যেই বাঙালির স্বাধিকার আন্দোলনের প্রতি আন্তর্জাতিক সমর্থন স্পষ্ট হয়ে উঠে। প্রতিবেশী ভারতও জড়িয়ে পড়ে বাঙালির ভাগ্য যুদ্ধে। ডিসেম্বর শেষ পর্যায়ে এসে চূড়ান্ত রূপ নেয় এই যুদ্ধের।

অবশেষে ন’মাসের দুঃস্বপ্নের অবসান ঘটিয়ে বাঙালি জাতির জীবনে এলো নতুন প্রভাত। ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সূচিত হল মুক্তিযুদ্ধের অনিবার্য বিজয়। এর মধ্য দিয়ে এলো হাজার বছরের কাঙ্ক্ষিত স্বাধীনতা। বাঙালি জাতি এদিন অর্জন করে তার ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার। ত্রিশ লাখ শহীদের রক্ত আর দুই লাখ ধর্ষিতা মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীনতা ধরা দেয় বাঙালির জীবনে। অর্জিত হয় চুড়ান্ত বিজয় তারই সুবাদে আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি আমরা।

আজকের এই মহান দিনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মহান বিজয় দিবস ও দৈনিক ইনফো বাংলা’র ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিলেটে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারে গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে শ্রদ্ধাজ্ঞলি নিবেদন করেন দৈনিক ইনফো বাংলার সিলেট ব্যুরো প্রধান উৎফল বড়ুয়া ও দৈনিক ইনফো বাংলা পরিবার।

দুরন্ত বাংলাদেশ দুরন্ত আমরা, দৈনিক ইনফো বাংলা । আজকের এই দিনে প্রতিষ্ঠা লাভ করে হাটি হাটি পা পা করে সারা বাংলা দেশে এক ঝাঁক নির্ভীক সাহসী সংবাদ কর্মী নিয়ে এগিয়ি যাচ্ছি আমরা। তাই আজকের মহান দিনে দৈনিক ইনফো বাংলার ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত