সড়ক বন্ধের প্রতিবাদ করায় কমিশনারের নেতৃত্বে হামলার অভিযোগ

0
94

সাভার প্রতিনিধি

সাভারের মজিদপুরে ভবনের নির্মাণকাজ চলার কারণে সড়ক বন্ধের প্রতিবাদ করায় পৌরসভার ৮নং ওয়ার্ডের কমিশনার সেলিম মিয়ার নেতৃত্বে হামলার শিকার হওয়ার অভিযোগ করেছেন দুই ভুক্তভোগী।

রোববার (১৮ এপ্রিল) রাতে ভুক্তভোগী দুইজন এ ঘটনায় সাভার মডেল থানায় ১০-১২ জনকে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে শনিবার (১৭ এপ্রিল) দুপুরে উপজেলার মজিদপুর এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা হলেন, সাভারের দক্ষিণ মজিদপুরের আব্দুল বাতেনের স্ত্রী মিনা বেগম (৩৮) ও একই এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে ফারুকুল ইসলাম ফারুক (৪৯)।

অপরদিকে অভিযুক্তরা হলেন, মজিদপুরের মৃত সাইজুদ্দিনের ছেলে মো: তমিজ উদ্দিন (৫৫), পিয়ার হোসেন (২৭), মনির হোসেন (২৫), দক্ষিণ রাজাসনের কুবেদ আলীর ছেলে আনোয়ার (৩৫), হাসান (৩৮), স্বপন (৩৫) সহ আরো অজ্ঞাত ৫/৬ জন।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী পরিবারের সূত্রে জানা যায়, ভবন নির্মাণের কাজের জন্য ভুক্তভোগী দুইজনের বাড়ির মাঝখান দিয়ে যাওয়া সড়কটি দখল করে রেখেছিলেন অভিযুক্ত তমিজ। এ নিয়ে তাকে বোঝানোর চেষ্টার একপর্যায়ে প্রতিবেশীদের সঙ্গে বিবাদে জড়ান তিনি। এ বিবাদের জেরে গত ১৭ এপ্রিল তমিজের পক্ষে ৮নং ওয়ার্ডের কমিশনার সেলিম মন্ডলের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী এসে ভুক্তভোগী ওই দুই পরিবারের লোকজনের ওপর হামলা চালায়।

এবিষয়ে জানতে চাইলে ৮নং ওয়ার্ডের কমিশনার সেলিম মিয়া বলেন, সেখানে তারাই আমার জায়গা নিয়ে ঝগড়া করছিল। আমি আমার লোকজনসহ যাই। তারা মারধর বা দেশীয় অস্ত্রের যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ ভুয়া। থানায় তো অভিযোগ দিছে। দেখি কি করে।

এবিষয়ে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) সাইফুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। অভিযোগ দেয়া হলে যে অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে তাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হবে।