advertisement

১১ বছরের শিশুকে ধর্ষণের দায়ে বৃদ্ধের আমৃত্যু কারাদণ্ড

জেলা প্রতিনিধি, রাঙামাটি

রাঙামাটিতে ১১ বছরের এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের দায়ে বৃদ্ধ হারুনুর রশিদকে (৮৫) আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে তিন লাখ জরিমানা করা হয়েছে। বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) এ ই এম ইসমাইল হোসেন এ রায় দেন।

রায়ে উল্লেখ করা হয়, আগামী ৬০ দিনের মধ্যে তিন লাখ টাকা জরিমানা ভিকটিমের পরিবারকে দিতে হবে। এই জরিমানার অর্থ দিতে ব্যর্থ হলে ১৮০ দিনের মধ্যে আসামির স্থাবর বা অস্থাবর সম্পত্তি ক্রোক ও নিলামে বিক্রির মাধ্যমে এই অর্থ ট্রাইব্যুনালে জমা প্রদানের জন্য রাঙামাটি জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ৪ অক্টোবর রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইসলামপুর মধ্যপাড়ার বাসিন্দা হারুন অর রশিদ এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ করেন। তখন মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে ধরে পুলিশে সোপর্দ করেন। একই মেয়েটিকে নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে রেফার্ড করেন। এ ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে রাঙামাটির নানিয়ারচর থানায় মামলা কারেন।

রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এই রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ১৪ জন সাক্ষীর মাধ্যমে ধর্ষণের বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত আসামিকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত