১৩নং পাহাড়তলী ওয়ার্ডে কোভিড-১৯ টিকা নিবন্ধন কেন্দ্রের শুভ উদ্ভোধন

0
4

শেখ হাসিনার উপহার, করোনা ভ্যাকসিন জনতার” এই প্রতিপাদ্য কে সামনে রেখে নগরীর ১৩নং পাহাড়তলী ওয়ার্ডের ইউরোপিয়ান ক্লাব সংলগ্ন “শহীদ হেলাল স্মৃতি সংসদ” এর আয়োজনে কোভিড-১৯ টিকা নিবন্ধন কেন্দ্রের শুভ উদ্ভোধন করা হয়।

১৮জুলাই (রবিবার) চটগ্রাম মহানগর ছাত্রলীগের মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক লিটন চৌধুরী রিংকু’র সঞ্চালনায়
১৩ নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল হাসেম শাহ’র সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে কোভিড-১৯ টিকা কেন্দ্রটির শুভ উদ্ভোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর মোঃ ওয়াসিম উদ্দিন চৌধুরী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।

উদ্বোধন কালে কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী বলেন “আল্লাহ রব্বুল আলামিনের দোয়ায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় আমরা সময়মত জন সাধারনকে সচেতন করতে পেরেছি। যার ফলে আমাদের দেশের জনসংখ্যার তুলনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেকটাই কম। এই ধারাবাহিকতা বজায় রাখতে হলে আমাদেরকে আরো বেশি সচেতনতা অবলম্বন করতে হবে। পাশাপাশি মাস্কের ব্যবহার বৃদ্ধি করতে হবে। অনেকেই মাস্ক ব্যবহারে উদাসীন, এই উদাসীনতা বড় ধরনের বিপর্যয় আনতে পারে”।

ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম সম্পর্কে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক লিটন চৌধুরী রিংকু বলেন, ”মাননীয় শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ভাইয়ের নির্দেশনায়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ এই কোভিড-১৯ টিকা, সকল প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে সাধারণ ও অসহায় মানুষের কাছে অচিরেই পৌছে দেওয়াটাই আমাদের প্রধান উদ্দেশ্য।

প্রধান অতিথির বক্তব্যে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন “মহামারি করোনা এখন নতুন রূপে ভাইরাস ছরাচ্ছে, আমাদের সকলকে আরো বেশি সচেতন হতে হবে। এই মহামারির নির্দিষ্ট কোনো ঔষধ এখনো পর্যন্ত আবিস্কার হয়নি, কিন্তু নিয়মিত মাস্ক ব্যবহারে এই ভাইরাস মোকাবেলা করাটা অনেকাংশেই সফল হওয়া সম্ভব। বিশেজ্ঞদের পরামর্শ সরকারি বিধি নিষেধ
সবারি মানা প্রয়োজন, আপনার পরিবারের সুরক্ষার জন্য আপনাকে আগে সচেতন হতে হবে”।

কোভিড-১৯ টিকা কেন্দ্রের মাধ্যমে টিকার নিবন্ধন করার পর, নির্ধারিত তারিখে টিকা গ্রহন করার জন্য প্রয়োজনীয় পরিবহনের যথাযথ ব্যবস্থা গ্রহন করে রাখা হয়েছে এই হেলাল স্মৃতি সংসদের পক্ষ থেকে। স্বেচ্ছাসেবক হিসেবে থাকছে একঝাক তরুন তরুনী।

এই সময় উপস্থিত ছিলেন খুলশী থানা ছাত্রলীগ নেতা দিদার হোসেন, শরীফ উদ্দিন সোহাগ, মাঈনুদ্দিন ইয়াছার রশীদি সামী, তাহমিদ ইসলাম গৌরব মজিবুর রহমান মিন্টু, আবুল কাশেম, দিদার হোসেন, মোঃ সেলিম, শহীদ হেলাল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন ও সংগঠনের সদস্য রনি হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।