advertisement

১৬ ডিসেম্বর লন্ডনের ‘টাওয়ার ব্রিজ’ সাজবে বাংলাদেশের পতাকার রঙে

স্বাধীন নিউজ ডেস্ক

বাংলাদেশের বিজয়ের ৫০ বছর উপলক্ষে ১৩৫ বছরের পুরোনো ব্রিটেনের সবচেয়ে আইকোনিক স্থাপনা টাওয়ার ব্রিজ বাংলাদেশের পতাকার সাজে সাজবে। এ উদ্যোগ নিয়েছেন সিটি অব লন্ডনের ব্রিটিশ বাংলাদেশি কাউন্সিলার চলচ্চিত্র নির্মাতা মনসুর আলী। ২৪৪ মিটার দৈর্ঘ্য ও ৪২ মিটার উচ্চতার এই ব্রিজ ১৬ ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় বাংলাদেশের পতাকার রঙ লাল সবুজে আলোকিত হয়ে উঠবে।

অসাধারণ এই মুহূর্তের সরাসরি স্বাক্ষী থাকবেন শত শত বাংলাদেশিসহ লাখ লাখ ভীনদেশী মানুষ। প্রতিদিন টাওয়ার ব্রিজ ভ্রমণ ও ব্যবহার করে থাকেন ৪০ হাজারের বেশি মানুষ। অসাধারণ এই উদ্যোগটি সিটি কাউন্সিল পর্যন্ত নিয়ে বাস্তবায়ন পর্যন্ত কাজ করেছেন ব্রিটিশ বাংলাদেশি কাউন্সিলার মনসুর আলী।

তিনি বলেন, আমি ব্রিটেনে এসেছিলাম ২ বছর বয়সে, তখন থেকেই এই টাওয়ার ব্রিজ দেখে বড় হয়েছি। এখন এই ওয়ার্ডের কাউন্সিলার। বাংলাদেশ আমার জন্মস্থান, বাংলাদেশ যেমন আমার অস্তিত্ব তেমনি টাওয়ার ব্রিজের সাথে আমার আবেগ মিশে আছে। বাংলাদেশের মহান বিজয় দিবসে এই আইকোনিক ব্রিজ বাংলাদেশের পতাকার রঙে সাজবে-এটা থেকে ভীন দেশী মানুষ জানবে ব্রিটেনে ব্রিটিশ বাংলাদেশিদের অবদান।

মনসুর আলীর স্ত্রী অভিনেত্রী ও মডেল দিলরুবা ইয়াসমীন রুহি বলেন, এটা অসাধারণ একটি উদ্যোগ। ব্রিটেনের সবচেয়ে আইকোনিক স্থাপনা যা দেখার জন্য বছরে ৩০ লাখ পর্যটক ভিজিট করেন। সেই টাওয়ার ব্রিজ বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হবে যা আমাদের জন্য গৌরবের। পাওয়ার হান্ড্রেড নামে একটি সংগঠনের পক্ষ থেকে ২৬ শে মার্চ ২০২১ লন্ডনের অন্যতম আইকোনিক স্থাপনা লন্ডন আই আলোকিত করা হয় বাংলাদেশের পতাকার সাজে।
সেই উদ্যোগের উদ্যোক্তা আবদাল উল্লাহ বলেন, মনসুর আলী যে উদ্যোগ নিয়েছেন সেটা প্রশংসনীয়। লন্ডন আই আলোকিত করার পরই মনসুর আলীর সাথে এটি নিয়ে কথা হচ্ছিল। শেষ পর্যন্ত এটা বাস্তবায়ন হলো।

spot_imgspot_imgspot_imgspot_img
এই বিভাগের আরও খবর
- Advertisment -spot_img

সর্বাধিক পঠিত