১ জানুয়ারি শুরু বাণিজ্য মেলা, যাতায়াতে থাকবে বাস সুবিধা

জ্যেষ্ঠ প্রতিবেদক

ফাইল ছবি

পূর্বাচলে দ্বিতীয়বারের মতো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে আগামী ১ জানুয়ারি। মাসব্যাপী ২৭তম এই মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভোগান্তিহীনভাবে মেলায় পৌঁছাইতে গত বছরের মতো এবারও যাত্রীদের বাস সুবিধার দিচ্ছে মেলা কর্তৃপক্ষ। সে লক্ষ্যে রাজধানীর কুড়িল থেকে ভেন্যু পর্যন্ত যাত্রী আনা-নেওয়ার জন্য ৩০ থেকে ৫০টি দোতলা বাসের ব্যবস্থা করা হয়েছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম আহসান বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এবারের বাণিজ্য মেলায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন যাত্রীদের সুবিধার জন্য ৩০ থেকে ৫০টি বাস দেবে। প্রথম দিন থেকেই কুড়িল থেকে ভেন্যু পর্যন্ত যাত্রী আনা-নেওয়ার বাস চালু থাকবে। যাত্রীর উপস্থিতি বাড়লে আস্তে আস্তে বাসের সংখ্যাও বাড়ানো হবে।

তিনি জানান, বাসের ভাড়া যাত্রীপ্রতি ৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। বিকাশের মাধ্যমে ভাড়া পরিশোধ করলে যাত্রীরা ৫০ শতাংশ ছাড় পাবেন।

উল্লেখ্য, এবারের বাণিজ্য মেলা ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে (বিবিসিএফইসি) অনুষ্ঠিত হবে। মেলায় প্রবেশ মূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা হবে।

মেলায় মোট ৩৩০টি স্টল ও প্যাভিলিয়ন স্থাপন করা হয়েছে এবং বিদেশি কোম্পানির জন্য ২০টির মতো স্টল বরাদ্দ করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় রপ্তানি উন্নয়ন ব্যুরো ১৯৯৫ সাল থেকে এ পর্যন্ত ২৬টি আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করেছে।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -