২০২২ সালে গুগলে বেশি সার্চ হয়েছে যেসব জায়গা

ট্যুরিজম ডেস্ক

প্রতীকী ছবি

গুগল আমাদের কাছে জাদুর কাঠির মতো। যে সমস্যা নিয়েই হাজির হই, কোনো না কোনো সমাধান দেবেই। এমনকি কোনো তথ্য জানতে চাইলেও গুগলের মুন্সিয়ানার শেষ নেই। কখনো কখনো হিসাব নিকাশ করে একদম ২২ ক্যারেটের খাটি নির্ভরযোগ্য তথ্য নিয়ে হাজির এই সার্চ ইঞ্জিন। এরই পরিপ্রেক্ষিতে গুগল গেলো কয়েক বছর ধরেই বছর জুড়ে সবচেয়ে বেশি কি খোঁজা হয়েছে, সে তথ্য প্রকাশ করে। চলুন তাহলে জেনে নেই ২০২২ সালে গুগলে বেশি সার্চ হয়েছে যেসব জায়গা

বাকিংহাম প্যালেসে, ইউকে

বাকিংহাম প্যালেস ব্রিটিশ সাম্রাজ্যের প্রতীক। লোকে বলে, যিনি লন্ডন ঘুরতে গেছেন কিন্তু বাকিংহাম প্যালেস দেখতে যাননি তিনি আদতে লন্ডনই যাননি। এটি বিশ্বের অন্যতম সুন্দর, নান্দনিক ও ক্ষমতাধর রাজপ্রাসাদ। অনুমতি সাপেক্ষে অনেকেই এখানে ঘুরতে আসতে পারেন। এতে রাজকীয় কোয়ার্টার, আর্ট গ্যালারি, লাস গার্ডেনসহ দেখার মতো অনেক কিছুই রয়েছে।

বিগ বেন, লন্ডন

বিগ বেন হল ওয়েস্টমিনিস্টারের গ্রেট ক্লকের গ্রেট বেলের ডাকনাম। এটি তার বিশাল ঘণ্টা এবং নির্ভুলতার জন্য বিখ্যাত। বিগ বেন লন্ডনের আইকনিক ও দর্শনীয় স্থানগুলোর একটি। ১৩ হাজার ৭৬০ কেজি ওজনের এই ঘড়ি দেখতে এখনো ভ্রমণপ্রেমী মানুষ নিয়মিত আসেন।

পিরামিড, মিশর

যারা ইন্টারনেট ব্যবহার করেন, নিশ্চিত ভাবেই বলা যায় পিরামিডের কয়েক হাজার ছবি ইতোমধ্যে দেখে নিয়েছেন। কিন্তু বিশ্বাস করেন, আপনি যখন সত্যিকার অর্থেই পিরামিডের সামনে দাঁড়াবেন, সেই অনুভূতি বলার মতো নয়। অন্যরকম রোমাঞ্চকর এক অনুভূতি সেটি। এটি ৬ষ্ঠ শতাব্দীতে মিশরীয় বাদশারা নির্মাণ করেন। যা এখনো বিশ্বের অন্যতম দর্শনীয় স্থানগুলোর একটি।

ক্রাইস্ট দ্য রিডিমার, রিও ডি জেনিরো

রিও শহর অবস্থিত ক্রাইস্ট দ্য রিডিমার মূর্তিটি প্রায় একশ বছর ধরে দর্শকদের মুগ্ধ করেছে। এটি ইউনেস্কো ঘোষিত একটি ওয়ার্ল্ড হেরিটেজ সাইট। মূর্তিটির উচ্চতা ১৩০ ফুট ও ২৮ মিটার চওড়া। তিজুকা ফরেস্ট ন্যাশনাল পার্কের কর্কোভাডো পর্বতের চূড়ায় এটি নির্মাণ করা হয়েছে।

ব্রাসেলসের রাজকীয় প্রাসাদ, ব্রাসেলস

ব্রাসেলসের রয়েল প্যালেস হল রাজার প্রধান কর্মস্থল এবং প্রশাসনিক ভবন। যেখানে তিনি তার দাপ্তরিক সব কাজ করেন। তবে রাজপরিবার এখানে বাস করেন না। তবে বিল্ডিংটি বিভিন্ন উৎসবসহ রাজকীয় অনুষ্ঠানের আয়োজন করে।

চিয়াং কাই-শেক মেমোরিয়াল হল, তাইপেই সিটি

তাইওয়ানের তাইপেই শহরের কেন্দ্রস্থলে অবস্থিত চিয়াং কাই-শেক মেমোরিয়াল হল। এই মেমোরিয়াল হল চীন প্রজাতন্ত্রের প্রথম রাষ্ট্রপতি চিয়াং কাই-শেকের স্মরণে নির্মাণ করা হয়েছিল। এটি তাইপের নান্দনিক ভবনগুলো একটি।

ল্যুভর পিরামিড, প্যারিস

শিল্প সাহিত্যের দেশ খ্যাত ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত ল্যুভর পিরামিড। এটি কাচের তৈরি একটি কাঠামো। এতে ল্যুভর মিউজিয়ামও রয়েছে। প্যারিসের অন্যতম একটি দর্শনীয় স্থান।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -