২০২২ সালে দেশের বক্স অফিস কাঁপাল কোন ১০ ছবি

Highest-Grossing Indian Films of 2022: ভারতীয় চলচ্চিত্র শিল্পের কাছে ২০২২ সালটা দুর্দান্ত বছর ছিল। করোনা মহামারীর পর এই বছর বিনোদন জগতে বক্স অফিসে কয়েকটি ব্লকবাস্টার হিট ছবি পেয়েছে। ২০২২ সালের সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমার তালিকায় কোনগুলি জানেন-

1/11২০২২ সালে ‘আরআরআর চ্যাপ্টার ২’ থেকে ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান- শিবার মতো বেশ কয়েকটি ব্লকবাস্টার ছবি ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিকে ফের ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছে।2/11কেজিএফ চ্যাপ্টার ২- মোট ১০০ কোটির বাজেটে তৈরি এই ছবি। দেশজুড়ে ৯০০ কোটি টাকার ব্যবসা করেছে। বিশ্বব্যাপী মোট ১২০০ থেকে ১২৫০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি।3/11আরআরআর- সাড়ে ৫০০ কোটি টাকার বাজেটে তৈরি এই তেলুগু ছবি। দেশজুড়ে ৯০২ কোটি টাকার ব্যবসা করেছে।

বিশ্বব্যাপী মোট ১১০০ থেকে ১১৫০ কোটি টাকা আয় করেছে।4/11বিক্রম- ১১৫ কোটির বাজেটে তৈরি তামিল ছবি ‘বিক্রম’। দেশজুড়ে ২৫৫ কোটি টাকার ব্যবসা করেছে। বিশ্বব্যাপী ৪২০ থেকে ৫০০ কোটির ব্যবসা করেছে।5/11পোন্নিয়ান সেলভান ১- মোট ৫০০ কোটির বাজেটে তৈরি এই ছবি। দেশজুড়ে ২৬৪ কোটি টাকার ব্যবসা করেছে ছবি।

বিশ্বব্যাপী ৪২৩ কোটির ব্যবসা করেছে।6/11ব্রহ্মাস্ত্র পার্ট ১ শিবা- মোট ১১০ কোটির বাজেটে তৈরি এই ছবি। দেশজুড়ে ২৫৫ কোটি টাকার ব্যবসা করেছে। বিশ্বব্যাপী মোট ৪২৫ কোটির ব্যবসা করেছে রণবীর-আলিয়ার এই ছবি।7/11দ্য কাশ্মীর ফাইলস- ২০ কোটি বাজেটে তৈরি বিবেক আগ্নিহোত্রী পরিচালিত এই ছবি। দেশজুড়ে ২৫৩ কোটি টাকার ব্যবসা করেছে।

বিশ্বব্য়াপী মোট ৩৪০ কোটির ব্যবসা করেছে এই ছবি।8/11ভুলভুলাইয়া ২- এই বলিউড ছবি ৭০ কোটির বাজেটে তৈরি। দেশজুড়ে ২২০ কোটিক ব্যবসা করেছে। বিশ্বব্যাপী ২৬৬ কোটির ব্যবসা করেছে ছবি।9/11বিস্ট- বক্স অফিসে ভালো ব্যবসা করেছে এই তামিল ছবি। ১৫০ কোটির বাজেটে তৈরি এই ছবি দেশজুড়ে ১৪০ কোটির ব্যবসা করলেও বিশ্বব্যাপী মোট ২৩৬ থেকে ২৫০ কোটির ব্যবসা করেছে।10/11গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি- সঞ্জয় লীলা বনশালি পরিচালিত এই ছবি ১২৫ কোটির বাজেটে তৈরি হয়েছে।

দেশজুড়ে ১২৯ কোটির ব্যবসা করেছে। বিশ্বব্যাপী ২১০ কোটির ব্যবসা করেছে এই ছবি।11/11সরকারু ভারি পাত্তা- ৬০ কোটির বাজেটে তৈরি এই তেলুগু ছবি। দেশজুড়ে ১৪০ কোটি টাকার ব্যবসা করেছে বক্স অফিসে। বিশ্বব্যাপী ১৮০ থেকে ২৩০ কোটি টাকার ব্যবসা করেছে ছবি।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -