২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন, অফিস শিল্প কারখানাসহ গণপরিবহণ বন্ধ থাকবে।

0
7

স্বাধীন নিউজ ডেস্ক:- যতই দিন যাচ্ছে দেশে তত ভয়ংকর রুপ ধারণ করছে করোনা সংক্রমণ৷ কোন কিছুতেই যেন আটকানো যাচ্ছে না৷ চলমান লকডাউনের মধ্যেও দেশে প্রতিদিনই হচ্ছে আক্রান্ত নতুন নতুন আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড। করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনের কঠোর বিধি নিষেধ বাস্তবায়ন করা হবে ঈদের পরেও। আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সারাদেশে সব অফিস, শিল্প কারখানা এবং গণপরিবহণ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার।

ঈদ উপলক্ষে বুধবার (১৪ জুলাই) মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে মন্ত্রি পরিষদ বিভাগ মঙ্গলবার (২৩ জুলাই) প্রজ্ঞাপন জারি করেছে।

একই প্রজ্ঞাপনে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগষ্ট রাত ১২টা পর্যন্ত কঠোর নির্দেশনা দেয়া হয়।

২৩ জুলাই থেকে বিধি-নিষেধের প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি, আধা সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌ-পথে গণপরিবহণ( অভ্যন্তরীন বিমানসহ) ও সব রকম যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে শিল্প কারখানাও। জনসমাবেশ হয় এ ধরনের বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টিসহ রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে।

তবে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতসমূহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে। আর ব্যাংক-বীমা/ আর্থিক প্রতিষ্ঠানের সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

সরকারি কর্মচারীগণ নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কাজসমূহ ভার্চুয়ালি (ই নথি, ই টেন্ডারিং, ই মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।