৩০ কেজি ওজন কমিয়েছিলেন সোনাক্ষী সিনহা!

স্বাধীন নিউজ ডেস্ক!

বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা সিনেমা জগতে পাআ রাখার জন্য ৩০ কেজি ওজন কমিয়েছিলেন।চলচ্চিত্রে আসার আগে সোনাক্ষীর ওজন ছিল ৯০ কিলো।

ফিল্ম ইন্ডাস্ট্রির দাবাং সালমান খানের নির্দেশেই ওজন কমিয়েছিলেন সোনাক্ষী।একটি সাক্ষাত্‍কারে, সোনাক্ষী বলেছিলেন যে তিনি জিমে যাওয়ার পরে তার ওজন পরীক্ষা করেননি।

আসুন জেনে নেওয়া যাক কীভাবে সোনাক্ষী তাঁর ওজন কমিয়েছিলেন। কী কী টিপস অবলম্বন করে আপনিও কমিয়ে ফেলতে পারেন বাড়তি ওজন।

ওজন কমানোর জন্য শাহিদ কাপুরের ট্রেনারকে হায়ার করেছিলেন সোনাক্ষী সিনহা।কার্ডিও এক্সারসাইজ, সাইক্লিং, সাঁতার কাটা, টেনিস খেলা, জিম এবং যোগা সহ ডায়েট প্ল্যান অনুসরণ করে তিনি ওজন কমিয়েছিলেন।

সোনাক্ষী সিনহা একজন ভোজন রসিক।কিন্তু যখন তিনি ওজন কমানোর সিদ্ধান্ত নেন, তখন তিনি স্বাস্থ্যকর খাবার খেতে শুরু করেন এবং নিজেকে হাইড্রেটেড রাখতে বেশি বেশি জল পান করতে শুরু করেন।

ব্যয়ামের সময় সোনাক্ষী হাই প্রোটিনযুক্ত এবং লো কার্ব যুক্ত খাবার ডায়েটে রাখেন। কোটিদেশ সরু করার জন্য সোনাক্ষী প্রচুর ব্যায়াম করেছিলেন এবং একটি কঠোর ডায়েট প্ল্যান অনুসরণ করেছিলেন।

তিনি নিজের বিপাক বৃদ্ধির জন্য প্রতি দুই ঘন্টা অন্তর অল্প অল্প করে খাবার খেতেন। গভীর রাতে ডিনার না করে আগে থেকে ডিনার করা শুরু করেন।

ওজন কমাতে কী করা উচিত

সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস ঈষদুষ্ণ গরম জল পান করুন।গরম জলে লেবু ও মধু মিশিয়ে পান করুন, পার্থক্য নিজেই বুঝতে পারবেন।সকালের জলখাবারে কম চর্বিযুক্ত খাবার খান।একটি টোস্ট খেতে পারেন।

ব্রেকফাস্টের দু’ঘণ্টা পর আপনি ড্রাই ফ্রুটস খেতে পারেন। সঙ্গে এক কাপ গ্রিন টি। দুপুরের খাবারে স্যালাডসহ ঘরে তৈরি রুটি খান।

ওজন কমাতে চাইলে বাইরের খাবার থেকে সম্পূর্ণ দূরত্ব তৈরি করুন।সন্ধ্যায় এক কাপ গ্রিন টি এবং ফল খান।রাতের খাবারে মুসুর ডাল, সবজি ও মাছ নিন।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -